আপনার সুন্দর চুল সিল্কি করার উপায়

2017-10-08 রূপচর্চা

চুল ছাড়া নারী বেমানান অনেক সময় দেখা যায় যে, বাইরে বেরুলে ধুলাবালি এসবের কারণে এবং আবহাওয়ার কারণে অনেক সময় অতিরিক্ত রোদে চলাফেরা করার কারণে আমাদের চুলগুলো হয়ে যায় রুক্ষ ও শুষ্ক এবং প্রাণহীন আর এক পর্যায়ে দেখা যায় যে, চুল  সৌন্দর্য বাড়ানোর চাইতে সৌন্দর্য কমায় ।এক্ষেত্রে আমাদের সবারই কাম্য হয়ে উঠে সিল্কি এবং নরম কমল চুল। আর কি করে আমরা সিল্কি এবং সিল্কি চুল পেতে পারি।

তাহলে   আসুন জেনে নেই আমাদের চুল নরম এবং  সিল্কি করার উপায়।

১। মেহেদী গুড়া   আমরা বাজারের হেনা প্যাক গুলি ব্যবহার করে পারি। এগুলো কিন্তু পাউডারের চুল ধুলে সহজে চলে যাবে।  বিড়ম্বনা হবে না আর তাই আমরা এরই মধ্যে তিন চামচ অথবা আপনার চুলের পরিমাণ  অনুযায়ী আপনি নিজেই নির্ধারণ করে নিবেন। যে কি পরিমাণ হবে।

২। ডিমের সাদা অংশ

৩। এক-চামচ লেবুর রস

৪। ১ টা কলা ব্যবহার করব

এগুলো  একসাথে এই চারটি উপকরণ মিশিয়ে একটি প্যাক তৈরি করে নিব এবং ৩০ মিনিট পর আমরা এটা আমাদের মাথার চামড়ায় এবং চুলে ব্যবহার করব। এবং আমাদের যদি সম্ভব হয় তাহলে আমরা মোটা চিরুনি দিয়ে চুল আঁচড়ানোর চেষ্টা করবো।  এবং সেটা সাবধানে যেন চুল পড়ে না যায়। তাহলে যেটা  হবে তা  হচ্ছে যে, মিশ্রণটা সমস্ত চুলের গোড়ায় গোড়ায় যাবে এবং প্রত্যেকটা চুলে  পৌঁছাবে। এরপর আমরা চুলগুলোকে একটা ক্যাপ পড়েএক ঘণ্টা থেকে দেড় ঘণ্টা অপেক্ষা করব।এর পরে আমরা চুলগুলোকে ধুয়ে ফেলব।  আমরা যদি সপ্তাহে একটি দিন ব্যবহার করি চুল কিন্তু ওঠা বন্ধ হবে। এর পাশাপাশি চুল স্ট্রেট হবে এবং চুল গুলো অনেক ঝকঝকে ঝলমলে দেখাবে। এটা আমাদের  চুলের সৌন্দর্য রক্ষার জন্য আমরা সপ্তাহে এক দিন এবং মাসে চারবার করতে পারি।



Similar Post You May Like