আপনিও DV লটারীর জন্য আবেদন করতে পারেন

2017-10-24 যুক্তরাষ্ট্র

এই DV লটারি বার্ষিক ডাইভারসিটি ভিসা লটারি অথবা গ্রীন কার্ড লটারি নামেও পরিচিত।  এটি মার্কিন সরকারের একটি প্রোগ্রাম, যা প্রতি বছর "নিম্ন আয়ের দেশগুলির" ৫৫,০০০ স্থায়ী বাসিন্দাকে কার্ড প্রদান করে।

এই ব্যক্তিদের জন্য মার্কিন কর্মসংস্থান এবং পরিবার ভিত্তিক নাগরিকত্ত প্রদান করে।  এই বছর (২০১৬) গ্রীন কার্ড লটারি প্রোগ্রামে বলা হয় DV-2019, এখন দুটি মৌলিক বিষয়  প্রয়োজন যা বিশ্বব্যাপী সব ব্যক্তিদের জন্য খোলা। এই প্রোগ্রাম বিজয়ীদের জন্য স্থায়ী বসবাসের জন্য গ্রীন কার্ড সরবরাহ করা হয়, মার্কিন যুক্তরাষ্ট্রে স্থায়ী ভাবে বসবাস, অধ্যয়ন এবং কাজ করার জন্য বিজয়ীদের পরিবারকে অনুমোদন প্রদান করে।

গ্রীন কার্ড লটারি প্রোগ্রাম মার্কিন যুক্তরাষ্ট্রে স্থায়ী বাসিন্দাদের গ্রহণের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেসীয় প্রোগ্রাম যা চিরস্থায়ী ভাবে বসবাসের অনুমতি প্রদান করে।

আপনি কি যোগ্য?

তারা বলেন, গত বছরের যোগ্যতার সাথে এবারো কোনো পরিবর্তন নেই।  এবং এখানে এমন দেশগুলির একটি সম্পূর্ণ তালিকা রয়েছে যারা নেটিভগুলি আবেদন করতে যোগ্য নয়:

বাংলাদেশ, ব্রাজিল, কানাডা, চীন (মূলভূখন্ডের জন্মভূমি), কলোমবিয়া, ডোমিনিকান প্রজাতন্ত্র, ইকোয়াডর, এল সালভাদর, হাইতি, ভারত, জ্যামাইকা, মক্সিকো, নাইজিরিয়াদেশ, পাকিস্তান, পেরু, ফিলিপাইন, দক্ষিণ কোরিয়া



Similar Post You May Like