আসছে শীতের আমেজ আসুন জেনে নেই ত্বকের জন্য প্রয়োজনীয় কিছু টিপস

2017-10-23 রূপচর্চা

শীতের সময় আবহাওয়ার তারতম্যের কারণে আমাদের শরীরে হাত পা ঠোঁট ফেটে যায় চুল পড়ে যায় রুক্ষ হয়ে যায় এ সময় আমাদের প্রয়োজন হয় কিছু বাড়তি যত্নের বাড়তি যত্ন ছাড়া যেন এবংমুখ চুলের দিকে তাকানোই যায়না অপরিচিত মনে হয় নিজেক আসুন আমরা আজকে শীতে ত্বকের যত্ন সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ টিপস জেনে নিই

ত্বককেময়শ্চারাইজকরুনঃ

শীতে ত্বক শুষ্ক হয়ে যায় তাই একে কমল রাখতে বেছে নিন আপনার ত্বক উপযোগী অলিভ অয়েল কিংবা মশ্চারাইজার সমৃদ্ধ কোন ভাল ব্রান্ডের ক্রিম।

গরম পানির থেকে দূরে থাকুনঃ

অনেকেই শীতকালে গরম পানি ব্যবহার করতে আরামবোধ করেন আর তাই নিয়মিত গোসলের সময় গরম পানি ব্যবহার করেন কিন্তু বিশেষজ্ঞ চিকিৎসকেরা মনে করেন যে গরম পানি ব্যবহার করার কারণে ত্বকের ফলিক্ল গুলো ক্ষতিগ্রস্ত হয় এবং ত্বকের আদ্রতা নষ্ট হয়ে যায় যার কারণে গোসলের সময় কয়েক ফোটা বাদাম তেল নিয়ে শরিরে মেসেজ করে তার পরে গোসল করলে ত্বকের সৌন্দর্য বজায় থাকবে।

আর্দ্রতাবজায়রাখুনঃ

শীতকালে ত্বকের আর্দ্রতা বজায় রাখার জন্য কিছু সময় পর পর পানি দিয়ে মুখে পানির ঝাপটা দিবেন এতে করে ত্বকের শুষ্কতা আসবে না ত্বক কোমল থাকবে।

চুলেরযত্নঃ

গোসলের পর অবশ্যই হালকা বাতাসে অথবা রোদে দাঁড়িয়ে চুল শুকিয়ে নিতে হবে তা না হলে চুল পড়ে যাবে এবং চুলের আগা ভেঙে যাবে।

সানস্ক্রিনব্যবহারঃ

অনেক সময় অনেকে মনে করেন যে শীতের আবহাওয়া সানস্ক্রিন লোশন ব্যবহার করার দরকার নেই কিন্তু এ ধারণাটি সম্পূর্ণ ভুল বাইরে বের হওয়ার পূর্বে অবশ্যই ৩০ মিনিট পূর্বে সানস্ক্রিন লোশন ব্যবহার করতে হবে এতে ত্বকের সৌন্দর্য বজায় থাকবে।



Similar Post You May Like