গণতান্ত্রিক দেশে ক্ষমতা পেতে টাকা নয় ভালবাসার প্রয়োজন হয়

2017-10-28 রাজনীতি

সাম্প্রতিক এক সংবাদ সম্মেলনে প্রতি সরকারের তথ্য এবং যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এমনটাই বললেন।

তিনি সাম্প্রতিক এক সংবাদ সম্মেলনে বলেন গণতান্ত্রিক দেশে ক্ষমতার প্রতীক টাকা নয় ভালবাসা প্রয়োজন হয়। বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ।গণতান্ত্রিক শব্দের অর্থ হচ্ছে দেশে বসবাসরত প্রত্যেক নাগরিকের মতামতের সমান অধিকার থাকবে এবং প্রত্যেকের সমান অধিকারের ভিত্তিতে সরকার নির্বাচিত হবেন এবং দেশ পরিচালনা করবেন আর এরই ধারাবাহিকতায় এটা নিশ্চিত ভাবে বলা যায় যে গণতান্ত্রিক দেশের ক্ষমতা পেতে হলে টাকার নয় ভালবাসার প্রয়োজন ।আর এই ভালোবাসার শক্তির ওপর দাঁড়িয়ে আছে বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামীলীগ।

তিনি এই সম্মেলনে আরও বলেন বিভিন্ন পেশার এবং বিভিন্ন শ্রেণীর কিছু মানুষ দেশের বাইরে গিয়ে দেশের সামাজিক অর্থনৈতিক এবং রাজনৈতিক বিষয়াদি সম্পর্কে কূ- প্ররোচনা চালায় অথবা কুমন্তব্য করে তারা আসলে কখনোই দেশের মঙ্গল কামনা করেন না। তারা বিশ্ববাসী কাছে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার লক্ষ্যে এ ধরনের মন্তব্য গুলো প্রচার করার চেষ্টা চালাইয়।আর এই লক্ষ্যে নানা কথা বলে। আপআরা কি লক্ষ্যে করেছেন যে শান্তিতে নোবেল পুরস্কার পাওয়া ডঃইউনূস দেশের বাইরে গিয়ে বিভিন্ন সংবাদ সম্মেলনে বাংলাদেশ কি কোন ইতি-বাচক মন্তব্য করেছেন ।

বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় আরও হয়েছেন যে নতুন দের মধ্যে আত্মবিশ্বাস আনতে হবে এবং নিজেদের উপর আত্ন-বিশ্বাস জাগাতে হবে মাথা উঁচু করে বিশ্বের দরবারে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে। আর এ জন্য প্রয়োজন অক্লান্ত শ্রম । সঠিক পথে অক্লান্ত শ্রম দিয়ে নিজেকে স্বনির্ভর করে গড়ে তোলা সম্ভব ।

আর তাই নিজেকে প্রতিষ্ঠিত করে গড়ে তুলতে পিছু লোকের কথায় কান দিলে চলবে না অদম্য চেষ্টায় এবং অদম্য চাওয়ার মাধ্যমে এগিয়ে যেতে হবে সকলকে ।



Similar Post You May Like