দুবায়ের সম্প্রতি নির্মাণ হয়েছে magic বহুতল ভবন

2017-10-14 আরব বিশ্ব

দুবায়ের সম্প্রতি নির্মাণ হয়েছে ম্যাজিক টাওয়ার।দুবাইয়ে সম্প্রতি তৈরি হয়েছে একটি ম্যাজিক বহুতল ভবন। ভবনের বৈশিষ্ট্য হচ্ছে এটি 360°  কোনে  এটি ঘুরে যেতে পারবে ।  এটি অত্যন্ত বিলাসবহুল চিন্তা ভাবনা এবং বিলাসবহুল ব্যবস্থাপনার মাধ্যমে তৈরি হয়েছে। তৈরি হয়েছে মূলত কংক্রিট দিয়ে।অত্যন্ত দৃঢ়ভাবে এর প্রস্তুত কাজ সম্পন্ন হয়েছে।

এটি পরিকল্পনা কারা হয় ২০০৮ সালে ।এর পরেই পর্যায়ক্রমে কর্মতৎপরতার মাধ্যমে সাম্প্রতিককালের এই ভবনটির নির্মাণকাজ সম্পন্ন হয়েছে। এবং এর apartment গুলো অত্যন্ত বিলাসবহুল ভাবে তৈরি করা হয়েছে। এবং এর ভেতরে বাইনারি পদ্ধতির মাধ্যমে শক্তি উৎপাদন করে বিভিন্ন বৈদ্যুতিক কার্যক্রমগুলো চালানোর জন্য গ্রহণ করা হয়েছে নানা কার্যক্রম এবং এতে ব্যয় হয়েছে ৩৫০ মিলিয়ন ডলার। 

এটাকে ম্যাজিক টাওয়ার।  বলা হয়েছে এর কারণ হচ্ছে এখানে বসবাসরত কোনো ব্যাক্তি যদি মনে করেন তার apartments  কে ঘুরিয়ে নেবেন তাহলে সে ইচ্ছে করলে ৩৬০ ডিগ্রি কোণে apartment একটু ঘুরিয়ে নিতে পারবে।মানুষের  ইচ্ছা এবং ভাবনার মিল এক হলে মানুষ তৈরি করতে পারে না এমন কোন জিনিস নেই আর এই প্রমাণস্বরূপ তৈরি হয়েছে দুবাইয়ের সম্প্রতিক বহুতল ভবন magic বহুতল ভবন সুদক্ষ কারিগর দ্বারা এবং বিলাসবহুল ভাবে তৈরি হয়েছে এই ম্যাজিক টাওয়ার।



Similar Post You May Like