নেটের একই প্রান্তে ফেদেরার–নাদাল

2017-10-29 টেনিস

রজার ফেদেরার আর রাফায়েল নাদাল লড়াই আগেও দেখেছে দুনিয়া। এই দুই কিংবদন্তিকে নেটের একই প্রান্তে একসঙ্গে খেলতে দেখাটা সৌভাগ্যের ব্যাপার।

মনে হবে অনেকটাই লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদোর একই দলে খেলার মতো। সেই দুর্লভ অভিজ্ঞতাই হলো গতকাল  চেক প্রাগে ওটু এরিনায় ১৭ হাজার দর্শকের। গলফের রাইডার্স কাপের আদলে গড়া লেভার কাপে টিম ইউরোপের হয়ে রাফা-নাদাল জুটি হারিয়েছেন টিম ওয়ার্ল্ডের স্যাম কোয়েরি-জ্যাক সক জুটিকে।

এটা প্রীতি টুর্নামেন্ট, জয়-পরাজয়ের কোনো প্রভাব পড়বে না। তবু দর্শকের কমতি ছিল না। নিজেদের একক ম্যাচেও জিতেছেন টেনিসের এই দুই জীবন্ত কিংবদন্তি।

প্রথম সেটে ৬-৪ ব্যবধানে জেতার সময় হাসিঠাট্টা করতে দেখা গেছে দুজনকে। কোর্টে দুজনের সময়টা ভালোই কেটেছে। পরের সেট জিতে কিংবদন্তিদের মুখ দুটি অন্ধকারে ঢেকে দেন কোয়েরি ও সক। হবেই না বা কেন হাজার হোক বিশ্বসেরা খেলোয়াড় তো! তবে  খুবভাল ভাবেই ম্যাচে ফেরেন দুই কিংবদন্তি জুটি। শেষ পর্যন্ত জয় তুলে নেন সর্বমোট ৩৫টি গ্র্যান্ডস্ল্যাম জেতা দুই তারকা।

প্রতিযোগিতামূলক কোনো টুর্নামেন্টে জুটি বাধার পরিকল্পনা নাই, তবে প্রাগের স্মৃতিটা অসাধারণই তাদের কাছে। নাদাল বলেন এটা আমাদের জন্য স্মরণীয় একটা মুহূর্ত। আমাদের ক্যারিয়ারের উত্থান-পতন ও প্রতিদ্বন্দ্বিতার এতগুলো বছর পর একসঙ্গে খেলতে পারাটা দারুণ ব্যাপার।’

একই সুর ফেদেরারও ‘দিনটা আমার জন্যও মনে রাখার মতো। এই টুর্নামেন্টে ইউরোপীয় দলের অধিনায়ক টেনিসের আরেক কিংবদন্তি বিয়ন বর্গ। অন্যদিকে, টিম ওয়ার্ল্ডের অধিনায়ক জন ম্যাকেনরো। টুর্নামেন্ট জিততে আর ৪ পয়েন্ট দরকার ইউরোপের। আজ শেষ হচ্ছে এই টুর্নামেন্ট। সূত্র এএফপি।



Similar Post You May Like