পেঁয়াজের তেল প্রস্তুত করার উপায়

2017-10-14 স্বাস্থ্য পরামর্শ

পেঁয়াজের তেল পেঁয়াজের রস চুল পড়া রোধে কার্যকরী ভূমিকা পালন করে। এটি কম বেশী সকলের জানা।চুল পড়া  মহিলাদের একটি তীব্র সমস্যা এতে কোন সন্দেহ নেই,  কারণ বিভিন্ন রকমের শ্যাম্পু অথবা ভেজাল তেল দীর্ঘ দিন ব্যাবহার করার ফলে হয়তো মাথার চামড়ার উপরে পার্শপতিক্রিয়া পড়ে যার কারনে  চুল ঝরে যায় ।

আবার হতে পারে আমরা যে তেল ব্যবহার করি সে তেলের মধ্যে আমি কিছু ক্যামিকেল আছে যা মাথার ত্বকের ম্যাচ করে না যার কারণে  চুল পড়ে যায়। তাছাড়াও আবহাওয়ার তারতম্য এবং নিয়মিত শ্যাম্পু না করা চুলে তেল না দেওয়ার জন্য নানারকম এককথায় অনিয়ন্ত্রিত জীবনযাপন এর ফলে মাথার চুল পড়ে যায়। এবং পড়তে পড়তে ক্রমান্বয়ে এমন পর্যায়ে চলে আসে চেয়ে মাথার মাস সহ দেখা যায়। 

আপনার মুখের ত্বক যতই সুন্দর হোক না কেন চেহারার সৌন্দর্য ফুটে ওঠে না চুল হচ্ছে নারীর ভূষণ। তাই এ ব্যাপারে আমাদের অবশ্যই সচেতন হতে হবে এবং জানতে হবে কী করে এর যত্ন করার মাধ্যমে আমরা এ চুলকে রক্ষা করতে পারবো।

পেঁয়াজের তেল চুল পড়া কমাতে খুবই কার্যকরী। এটি প্রাকৃতিক উপাদান এটি নিয়মিত ব্যবহারের ফলে আপনার ৯৫ থেকে ৯৮ভাগ পর্যন্ত চুল পড়া বন্ধ হয়ে যাবে ।

তাহলে আসুন আমরা জেনে নেই কি করে এই পেঁয়াজের তেল প্রস্তুত করতে হয়।

১ কাপ পিয়াজ কুচি,১ কাপ ঘাঁটি নারিকেল তেল ,১ চামুচ কালিজিরা এক সাথে মিশিয়ে চুলায় খুব অল্প তাপে ১০অথবা ১৫ মিনিট জ্বাল দিয়ে নামিয়ে রাখুন ১ ঘন্টা পর ছাকনি দিয়ে ছেকে কাচের পাত্রে সংরক্ষণ করুন এবং ১ দিন পর পর চুলে লাগান।এতে ৯৮ ভাগ চুল পড়া কমবে।



Similar Post You May Like