পেপাল একাউন্ট উদ্বোধন করবেন তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়

2017-10-16 ফ্রিল্যান্সিং

আসছে এই প্রথম ১৯ অক্টোবর বাংলাদেশের উদ্বোধন হতে যাচ্ছে প্রথমবারের মতো পেপাল একাউন্ট, এ কথা জানান তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ।

উদ্বোধনকৃত পেপাল একাউন্ট সম্পর্কে উপস্থিত সকলের অবগতির জন্যতিনি সকলের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন এবং বলেন পেপাল একাউন্ট এর মাধ্যমে বিদেশ থেকে সহজ শর্তে বাংলাদেশিরা তাদের নিজস্ব টাকা বাংলাদেশ এ একাউন্ট পাঠাতে পারবেন। এবং যেসব বাংলাদেশি বিদেশের বিভিন্ন জায়গায় কর্মরত আছেন তারাও তাদের আত্মীয়-স্বজনের নিকট সহজ শর্তে টাকা প্রেরণ করতে পারবেন ।এবং সেটা খুব সীমিত ভ্যাট প্রদানের মাধ্যমে

জুনাইদ আহমেদ পলক বলেন, ‘পেপ্যাল সুবিধা সোনালী, রূপালী ব্যাংক সহ মোট ৯টি ব্যাংকের প্রায় ১২ হাজার শাখায় পাওয়া যাবে। পেপাল একাউন্ট এর মাধ্যমে অনেক বেশি উপকৃত হবেন বাংলাদেশের ফ্রিল্যান্সার কর্তৃপক্ষরা। ফ্রিল্যান্সিং এর মাধ্যমে তারা যে বৈদেশিক মুদ্রা অর্জন করবে সেটাপেপাল একাউন্টএর মাধ্যমে উত্তোলন করতে পারবেন ।এতে করে তাদের সহজেই তারা তাদের ডলার ভাংতে পারবেন এবং দেশীয় টাকা হাতে পাবেন।পেপাল একাউন্ট উদ্বোধনের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ একটি শক্তিশালী দ্বার উন্মুক্ত হলো বলে তিনি ব্যক্ত করেন। তিনি আরো বলেন পেপাল একাউন্ট চালুর মাধ্যমে বাংলাদেশের ডিজিটাল পদ্ধতির মাধ্যমে এবং ই-কমার্স ব্যবসা- বাণিজ্যর গতি আরো বেশি অগ্রগামী হবে ।দীর্ঘদিনের অপেক্ষার পরে যুক্তরাষ্ট্রভিত্তিক অনলাইন অর্থ স্থানান্তরের সেবাদান কারী যুক্তরাষ্ট্রে ভিত্তিক প্রতিষ্ঠান পেপ্যাল। একাউন্ট বাংলাদেশে শুভ উদ্বোধন হতে যাচ্ছে।



Similar Post You May Like