বাংলাদেশে তৈরি হতে যাচ্ছে ১৪২ তলা বিশিষ্ট একটি টাওয়ার

2017-10-14 বিবিধ

বাংলাদেশে তৈরি হতে যাচ্ছে ১৪২ তলা বিশিষ্ট একটি টাওয়ার। বাংলাদেশের সম্প্রতি তৈরি হতে যাচ্ছে ১৪২ তলা বিশিষ্ট একটি টাওয়ার। এটা  কোনো দাতা সংস্থা কিংবা কোন বিদেশী সংস্থার অর্থায়নে প্রতিষ্ঠিত হচ্ছে না।

এটি প্রবাসী এক বাংলাদেশির টাকায় নির্মিত হতে যাচ্ছে তাও তৈরি হবে আধুনিক ডিজাইনের stadium রেডিও সেন্টার এছাড়াও থাকবে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থাপনা।এর  জন্য খরচ ধরা হয়েছে প্রায় চার বিলিয়ন ডলার বা ৩২ হাজার কোটি টাকার মতো । চোখ জুড়ানো একটি স্থাপনা এটি হবে পৃথিবীর দ্বিতীয় তম উচ্চ টাওয়ার।

এখানে বিভিন্ন আঙ্গিকের বিভিন্ন ডিজাইনের ভেতর একটি কনফারেন্স হল থাকবে এবং এই হলে বসার জন্য আসন থাকবে প্রায় ৫  হাজার এবং আত্মীয়তা করা যাবে এক সাথে তিন হাজার জনকে। এই স্থাপনা বাস্তবায়নের লক্ষ্যে এরই মধ্যে তৈরি হয়ে গেছে টাওয়ারের থ্রিডি মডেল।   এখানে থাকবে seven star হোটেল exhibition center এবং থিয়েটার। তৈরি হবে ৫০ হাজার দর্শক ধারণ উপযোগি স্টেডিয়াম। এবং sports stadium সহ এর পাশাপাশি থাকবে আবাসিক ভবন এবং এ আবাসিক ভবনে বিভিন্ন দেশ-বিদেশের পর্যটকরা এসে এখানে অবস্থান করতে পারবে এবং এর পাশাপাশি  তৈরি হতে যাচ্ছে খুবই উন্নত মানের এবং নান্দনিক শপিং মল । এসব শপিং মলে পাওয়া যাবে বিশ্বের সকল উন্নত দেশের সকল প্রসাধনী। ১৪ একর জায়গা নির্ধারণ করা হয়েছে এ টাওয়ার এর জন্য এখানে মূলত ৯ টি প্রকল্পের কাজ করা হবে এবং একটি প্রকল্পের জন্য খরচ হতে পারে আনুমানিক চার বিলিয়ন ডলার এই খরচ বহন করবে যুক্তরাষ্ট্র ভিত্তিক প্রতিষ্ঠান কেপিসি গ্রুপ যার  কর্ণধার বাংলাদেশের কালী প্রদীপ চৌধুরী তিনি সিলেটের সন্তান তার পেশা ডাক্তারির  পাশাপাশি বিভিন্ন উন্নয়নমূলক কাজের সাথে যুক্ত এবং বিশ্বের বিভিন্ন জায়গায় রয়েছে তার নান্দনিক কিছু সৃষ্টি। এরই ধারাবাহিকতায় বাংলাদেশের তৈরি হতে যাচ্ছে বিশ্বের দ্বিতীয় তম বড় টাওয়ার ১৪২  তলা ভবন।



Similar Post You May Like