মঙ্গল গ্রহে মানব বসবাসের চিহ্ন

2017-10-14 মহাকাশ ও গবেষণা

সভ্যতার(civilization) বড় কৌতূহলের (লাল গ্রহ) মঙ্গলের একেবারে মাঝ বরাবর লেখা একটি নিদৃষ্ট  ব্যবধানে সেখানে দেখা গিয়েছে সম্প্রতি তিনটি স্তম্ভ বা  মিনার এর  ছবি। যা দেখে একদল competency চিন্তাবিদ লালগ্রহে প্রাণের অস্তিত্ব রয়েছে বলে দাবি করছেন।ওই চিহ্নগুলোর তার প্রমান ।

এবং সেই সাথে তারা বিভিন্ন রকমের প্রমাণ এবং ছবি সারা বিশ্বের বিভিন্ন জায়গায় এবং পত্রপত্রিকায় এবং ইউটিউব চ্যানেলে একটি ভিডিওর মাধ্যমে প্রকাশ করেছে।

তাদের ধারণা চিত্ত বিষয়গুলোর কতটা যৌক্তি- যৌতুক তা নিয়ে মহাকাষ গবেষবনা কারি নাসার সন্দেহ রয়েছে। এবং বিজ্ঞানীরা দাবি করেছেন যে মঙ্গল গ্রহ দেখতে পাওয়ার স্তম্ভ  বা মিনার গুলি অবশ্যই কোন না কোন মানবসভ্যতার কৃষ্টি এত উঁচু টাওয়ার কিংবা মিনার কখনোই আপনাআপনি তৈরি হতে পারে না। সেখানে অবশ্যই কোন না কোন মানুষের বসবাস রয়েছে এবং ছিল।

বিভিন্ন যুক্তি তর্কের মুখোমুখি হয়ে মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান নাসার এ বিষয় নিয়ে তেমন কোনো মন্তব্য প্রকাশ করেন নি। মহাকাশ গবেষণার অন্যান্য বিজ্ঞানীগণ এ টাওয়ার গুলোর উপর ভিত্তি করে নিশ্চিত ভাবে এটা অনুমান করছেন । যে সেখানে অবশ্যই কোন না কোন মানুষের বসবাস রয়েছে শুধুমাত্র জলীয় বাষ্প তাপ কমানোর জন্য এগুলো তৈরি হয়নি এটি নির্দিষ্ট কাজ সম্পাদনের জন্য কোন এক মানব গোষ্ঠী তাদের নিজস্ব প্রয়োজনে সৃষ্টি করেছে। এছাড়াও মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান এবং মহাকাশ গবেষণা বিজ্ঞানীরা ক্রমান্বয়ে বলছেন যে অবশ্যই এখনো  লাল গ্রহে মানবের বসবাস রয়েছে। নাসা সহ অন্যান্য জ্যোতিষশাস্ত্র বিজ্ঞানীরা অবশ্য এই ঘটনাকে অস্বীকার করে আসছেন। কারণ প্রকৃতপক্ষে অনুমানের দৃষ্টিতে এগুলো বলা হলেও এর কোনো সত্যতা এখন পর্যন্ত কোন বিজ্ঞানী প্রমাণ করতে পারেননি বলে জানা গেছে ।



Similar Post You May Like