মেকআপ তোলার সহজ উপায়

2017-10-26 রূপচর্চা

সুন্দর্য প্রিয় নারীরা বিভিন্ন অনুষ্ঠানে যাওয়ার সময় মেকাপ করে থাকেন অথবা দেখা যায় বন্ধুবান্ধবের সাথে ঘুরতে যাওয়ার সময় মুখে মেকাপ ব্যবহার করে থাকেন ।

এছাড়া দেখা যায় যারা বিভিন্ন মিডিয়াতে অথবা পর্দার সামনে যারা কাজ করেন তারাও কিন্তু অনেক ভারী মেকআপ করে থাকেন এছাড়াও বিয়ে-শাদী অনুষ্ঠান সহ বিভিন্নরকম অনুষ্ঠানের ক্ষেত্রে নারীরা কিন্তু মুখে প্রচুর পরিমাণের মেকাপ ব্যবহার করে থাকেন। মেক-আপ ব্যবহারের ফলে তাৎক্ষণিকভাবে সুন্দর দেখা গেলে কিন্তু এর যথেষ্ট পরিমাণ পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। নিয়মিত মেক-আপ ব্যবহার করলে চেহারায় বলিরেখা দ্রুত চলে আসে ত্বক নষ্ট হয়ে যায় এমনকি মুখে সহ বিভিন্ন ধরনের ছোপ দাগও আসতে পারে।সাজতে চাইলে তো মেক আপ করতেই হবে আর তাই ভালো ভাবে মেক-আপ তোলার পদ্ধতি জানতে হবে ।তাহলে মেকআপের ক্ষতির পরিমাণ কমে যাবে এবং সঠিকভাবে মেকআপ তুলে ফেলতে পারলে ক্ষতির পরিমাণ থাকবে না বললেই চলে ।আসুন জেনে নেই কি করে মেকআপ তুলে ফেলতে হবে।

১। মেক-আপ তোলার জন্য সবচেয়ে কার্যকরী একটি হল নারিকেলের তেল । নারিকেল তেল তুলায় ভিজিয়ে নিয়ে আলতো আলতো করে হালকা ভাবে ঘষে মেক-আপ এর আস্তরণ তুলে ফেলুন এরপর ফ্রেশ ওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলুন । যদি মনে হয় ভালো করে মেক-আপ উঠে নাই তাহলে পুনরায় এই পদ্ধতি ব্যবহার করুন।

২।মধু এবং গোলাপজল মেকআপ তোলার জন্য খুবই কার্যকরী একটি মিশ্রণ ।এক চামচ মধু ও এক চামচ গোলাপজল একসাথে মিশিয়ে তাতে তুলা ভিজিয়ে নিয়ে আলতো আলতো করে ঘষে মেক-আপ এর আস্তরণ তুলে ফেলুন এবং এরপর ফেস ওয়াস দিয়ে মুখ ভালো করে ধুয়ে ফেলুন যদি মনে হয় ভালো করে মেক-আপ উঠে নাই তাহলে পুনরায় এই পদ্ধতি ব্যবহার করুন।

শারমিন সুলতানা



Similar Post You May Like