রোদে পোড়া ভাব কমানোর কার্যকরী টিপস

2017-10-12 রূপচর্চা

দৈনন্দিন জীবনযাত্রার ক্ষেত্রে আমাদের বাইরে বেরোতে হয় এ  সময় প্রখর রোদের প্রভাবের কারণে বেশির ভাগ সময় দেখা যায় যে মুখের ত্বক কালচে হয়ে যায়।  অথবা বয়সের ছাপ চলে আসে। আর এ সমস্যা সমাধানের জন্য কিছু ঘরোয়া পদ্ধতি অবলম্বন করতে পারি যা আমাদের রোদে পোড়া ত্বকের পোড়া ভাব কমাতে যথেষ্ট কার্যকরী।

১।লেবু এবং চিনি একসাথে মিশিয়ে মিশ্রণ তৈরি করে এই মিশ্রণটি মুখে লাগিয়ে ১০-১৫মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলতে হবে ।এতে মুখের পোড়া কালো ভাব চলে যাবে তাৎক্ষণিকভাবে খানিকটা উপকার দেখতে পারবেন আপনি মুখ ধোয়ার পরে।

২। মধু এবং সামান্য পরিমাণ লেবুর রস একসাথে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন এবং এই মিশ্রণটি মুখে লাগিয়ে ১০ অথবা ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। দেখবেন আপনার মুখের কালো ভাব নিমিষে চলে যাবে ।

৩।আলুর রস একসাথে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন এবং এই মিশ্রণটি  মুখে লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন এরপর মুখ ধুয়ে ফেলুন দেখবেন আপনার মুখের রোদে পোড়া কালো ভাব চলে গেছে। এবং এর পাশাপাশি চোখের নিচের কালিও কিছুটা কমে গেছে। এটাও ভালো কাজ করে।

৪। টমেটোর রস এক টুকরা পাকা টমেটো মুখের ত্বকে ঘষে ঘষে লাগান এভাবে ১০ থেকে ১৫ মিনিট ম্যাসাজ করে মুখ ধুয়ে ফেলুন তাতে ও রোদে পোড়া ভাব কাটাতে যথেষ্ট কার্যকরী।

৫। চা পাতা রোদে পোড়া ভাব কমাতে বেশ উপকারী। চা পাতা সামান্য পানিতে ভিজিয়ে সেটা  পেস্ট তৈরি করে নিন এবং এই পেস্টটি মুখে লাগিয়ে ১০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন দেখবেন মুখের কালো ভাব চলে যাবে ।



Similar Post You May Like